সরকারকে একটা ধাক্কা মারতে হবে: ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন, সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণর ব্যর্থ হয়েছে।

তাই এ সরকারকে একটা ধাক্কা মারতে হবে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। কিন্তু বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে সমন্বয় করে মানুষের বেতন তো বাড়ায়নি।

রবিবার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফয়জুল করীম বলেন, মানুষ চলবে কী করে। ভাড়া বেড়েছে। সবকিছুর দাম বাড়বে। দেশের মানুষ চিকিৎসা-খাদ্যের অভাবে মারা যাবে। খোলা আকাশের নিচে মানুষ না খেয়ে পড়ে থাকবে। এটা হতে পারে না। সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণর ব্যর্থ হয়েছে। তাই এ সরকারকে একটা ধাক্কা মারতে হবে।

তিনি বলেন, যারা দাম বাড়ায়, তাদের কোনো সমস্যা নেই। তেলের দাম এক লাখ টাকা লিটার হলেও সমস্যা নেই। কারণ দুর্নীতি লুটপাট করে তারা হাজার হাজার কোটি টাকা জমিয়ে রেখেছে। পাঁচশ টাকা নোটের উপর যতটুকু চাল ধরে, এ পরিমাণ চাল পাঁচশ টাকা হলেও তাদের কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, সরকার কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়, সরকার হলো জনগণের সেবামূলক প্রতিষ্ঠান। তারা জনসেবায় কাজ করবে। এক বছরে ১১ হাজার কোটি টাকা লাভের জন্য সরকার নয়। সরকার রাতের ভোটে এসেছে। জনগনের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এ সময় তিনি আগামী ৯ আগস্ট জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচির ঘোষণা করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*