দুষ্টামির ছলে গাওয়া বন্ধুদের সাথে ( আঞ্চলিক গানটি )আজ তুমুল ভাইরাল, রইল ভিডিও ।

সোশ্যাল মিডিয়া কে বোঝে। এই সোশ্যাল মিডিয়া আমাদের বিভিন্ন বিনোদন নাচ, গান, খেলাধুলা, সিনেমা, খবরা-খবর আদান-প্রদান করতে খুবই কার্যকরী এবং অল্প সময়সীমার মধ্যেই ব্যবহৃত বর্তমানে যুগে বিনোদনের কথা মাথায় আসতেই একমাত্র প্ল্যাটফর্ম বলতে সাধারণত মানুষ সহজ মাধ্যম হলো এই সোশ্যাল মিডিয়া।

মানুষজনের নাচ গানের ভিডিও , মাছ ধরার ভিডিও গান গাওয়ার ভিডিও এবং তাদের বিভিন্ন ট্যালেন্ট এর ভিডিও খুব মুহূর্তের মধ্যে আমরা ভাইরাল হয়ে যেতে দেখি ।

এই ধরনের ভিডিওতে মানুষের সুপ্ত প্রতিভা আমাদের সামনে চোখে পড়ে পাশাপাশি যদি কেউ ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই ভাইরাল ব্যক্তি সবার নজরে চলে আসতে পারে খুব সহজেই।

সংগীত দ্বারা গীত, বাদ্য, নৃত্য এই তিনটি বিষয়ের সমাবেশকে উল্লেখ করা হয়। গীত এক ধরনের শ্রবণযোগ্য কলা যা সুসংবদ্ধ শব্দ ও নৈশব্দের সমন্বয়ে মানব চিত্তে বিনোদন সৃষ্টি করতে সক্ষম।

স্বর ও ধ্বনির সমন্বয়ে গীতের সৃষ্টি। এই ধ্বনি হতে পারে মানুষের কণ্ঠ নিঃসৃত ধ্বনি, হতে পারে যন্ত্রোৎপাদিত শব্দ অথবা উভয়ের সংমিশ্রণ।

কিন্তু সকল ক্ষেত্রে সুর ধ্বনির প্রধান বাহন। সুর ছাড়াও অন্য যে অনুষঙ্গ সঙ্গীতের নিয়ামক তা হলো তাল।

অর্থযুক্ত কথা, সুর ও তালের সমন্বয়ে গীত প্রকাশিত হয়। সুর ও তালের মিলিত ভাব এ বাদ্য প্রকাশিত হয়।ছন্দের সাথে দেহ ভঙ্গিমার সাহায্যে নৃত্য গঠিত ।
অসম্ভব সুন্দর একটি গান যেন মন জুরিয়ে যায়।

ভিডিওটি দেখতে ক্লিক করুনঃ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*