ইউনিভার্সিটি পরীক্ষা দিচ্ছে ছাত্রী আর তার বাচ্চা সামলাচ্ছে হলের প্রফেসর। স্যালুট এমন শিক্ষক কে!

ফেসবুক এবং অন্যান্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমানে মানুষের জীবনে ব্যাপক প্রভাব ফেলেছে। পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে মানুষের সাথে সহজে যোগাযোগ যায় এই মাধ্যমে।

ভালো হয় এখানে দূর-দূরান্তের মানুষের সাথে বন্ধুত্ব স্থাপন করা যায়। পাশাপাশি, ফেসবুক জাতীয় মাধ্যম অবসর যাপনের একটি গুরুত্বপূর্ণ অংশ।সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিন হাজার হাজার ভিডিও ও ছবি ভাইরাল হচ্ছে যা দেখে মানুষ বিভিন্ন প্রতিক্রিয়াও জানাচ্ছে।

কিছদিন আগে এমন একটি ছবি ভাইরাল হয় যেখানে দেখা যায়
কাবুল ইউনিভার্সিটি। পরীক্ষা দিচ্ছে ছাত্রছাত্রীরা। এক ছাত্রী তার সন্তানকে নিয়েই পরীক্ষা দিতে এসেছে। হঠাৎই সেই সন্তান কেঁদে উঠলো খিদে পাওয়ায়। এগিয়ে এলেন প্রফেসর স্বয়ং। কোলে তুলে নিলেন সেই ক্রন্দনরত শিশুটিকে।

চেয়ে নিলেন ফিডিং বোতল। আর তারপর ঘুরে ঘুরে সেই শিশুটিকে খাওয়াতে লাগলেন, যাতে তার মা সহ বাকি ছাত্র-ছাত্রীরা নিশ্চিন্তে পরীক্ষা দিতে পারে।

ছবিটা দেখে কেন জানি না একটা আলাদা আনন্দে বুকটা ভরে উঠলো। যে সমাজে কান পাতলে প্রায়শই “পুরুষ মাত্রেই প্রতারক” কিংবা “পুরুষ মাত্রেই পোটেনশিয়াল রেপিস্ট”-এর মতো দমবন্ধ করা কথা শোনা যায়, এইসব ছবি সেই সমাজে যেন একটা খোলা হাওয়ার মতো। ভালো থাকুন এমন পুরুষেরা। ভালো থাকুন প্রফেসর।
(সংগৃহীত)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*